Apps

Picture
  • DO YOU NEED A NEW
    WEB DESIGN?
    Check Epona included features and options
  • THE FUTURE
    • Revolution Slider $14
    • Layer Slider $12
    • Sky Forms $5
    YOU KNOW YOU WANT IT
 

  সাম্প্রতিক কার্যক্রম সমূহ  

করোনা দূরে ঠেলতে শরীয়তপুরের সক...

করোনা দূরে ঠেলতে শরীয়তপুরের সকল থানা ও পুলিশ লাইন্সে ‘আপৎকালীন তাবু’

করোনা পরিস্থিতি মোকাবিলায় নতুন নতুন উদ্যোগ নিচ্ছে পুলিশ বাহিনী। বিশেষ করে থানা, ব্যারাক বা পুলিশ লাইন্সে থাকা সদস্যরা যাতে ভাইরাসে আক্রান্ত না হন সে লক্ষ্যে...

করোনা ভাইরাস (কোভিড-১৯) প্রতির...

করোনা ভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধে শরীয়তপুর জেলা পুলিশের উদ্যোগে জেলার সকল পুলিশ সদস্যের মাঝে জিংক ট্যাবলেট বিতরণ করলেন পুলিশ সুপার জনাব এস. এম. আশরাফুজ্জামান

করোনা ভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধে শরীয়তপুর জেলা পুলিশের উদ্যোগে অদ্য ২০/০৪/২০২০...

করোনা ভাইরাস COVID-19 প্রতিরোধ...

করোনা ভাইরাস COVID-19 প্রতিরোধে দেশব্যাপী চলমান কার্যক্রম সমন্বয়ের লক্ষ্যে অদ্য ২২/০৪/২০২০ খ্রিঃ পুলিশ হেডকোয়াটার্স হতে বাংলাদেশ পুলিশের সকল ইউনিটের সাথে বাংলাদেশ পুলিশের নবনিযুক্ত মাননীয় ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) জনাব ড. বেনজীর আহমেদ, বিপিএম (...

  পুলিশ সুপার মহোদয় সর্ম্পকীত  

Picture

Superintendent of Police

জনাব এস.এম. আশরাফুজ্জামান

শরীয়তপুর জেলা পুলিশের ওয়েবসাইটে আপনাকেঅভিনন্দন।
উন্নতর সেবা প্রদানের লক্ষ্যে ওয়েবসাইট প্রতিষ্ঠার মাধ্যমে ডিজিটাল বাংলাদেশের অংশ হতে পেরে আমি আনন্দিত। আপনাদের আন্তরিক সহযোগিতার মাধ্যমে বাংলাদেশ পুলিশ আইনের শাসন প্রতিষ্ঠা, সামাজিক শৃঙ্খলা এবং জননিরাপত্তা নিশ্চিতরাখাসহ অপরাধমুক্ত শরীয়তপুর প্রতিষ্ঠায় আমরা প্রতিশ্রুতিবদ্ধ। এই প্রত্যাশাপূরণে আমাদের ওয়েবসাইটটি কার্যকর ভূমিকা পালন করবে বলে আমি আশা করি। মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশের গৌরবময় ইতিহাসকে সামনে রেখেই আমরা পেশাদারিত্বের সঙ্গে সেবা প্রদানের জন্য কাজ করে আসছি।
জনগণের জান-মালের নিরাপত্তা নিশ্চিত করণের জন্য আপনাদের সহযোগিতা কামনা করছি। শরীয়তপুরের জনগণ অত্যন্ত শান্তি প্রিয় এবংসহযোগীতামূলক মনোভাবাপন্ন। আমরা সর্বদাই সকলের নিকট আইনের প্রতি আনুগত্য আশাকরি। যেহেতু পুলিশের একার পক্ষে অপরাধ নির্মূল করা দুঃসাধ্য তাই আমরা আপনাদের গুরুত্বপূর্ণ ও সুচিন্তিত পরামর্শকে স্বাগত জানাই। আপনাদের চারপাশে প্রতিনিয়ত ঘটমান অপরাধ সংক্রান্ত তথ্য প্রদানকে আমরা উৎসাহিত করি এবং এ ধরনের সংবাদ ও সংবাদদাতার নিরাপত্তা ও গোপনীয়তা রক্ষায় আমরা সর্বদাই সচেতন।
মাদক একটি বৈশ্বিক চ্যালেঞ্জ। এটি একটি সামাজিক ব্যাধি। মাদকাসক্ত ব্যক্তি শুধু নিজেকেই ধ্বংস করেনা, সে তার পরিবারকেও ধ্বংস করে ফেলে। আমি এবং আমার সহকর্মীগণ শরীয়তপুর জেলা হতে মাদকনির্মূলে শতভাগ প্রতিজ্ঞাবদ্ধ। মাদক বিক্রেতা এবং ব্যবহারকারী সম্পর্কে তথ্য প্রদান ও তাদেরকে বিচারের মুখোমুখি করার জন্য আপনাদের সহযোগীতা কামনা করছি।
আমরা সর্বদাই শরীয়তপুরের জনগণের শান্তি ও নিরাপত্তা কামনা করি। কারণ যাই হোকনা কেন যেকোন অকাল মৃত্যুই পরিবার, দেশ ও জাতির জন্য দুঃখজনক। আমাদের দেশে সড়ক দূর্ঘটনা অপমৃত্যুর একটি প্রধানকারণ, আমরা যদি ভ্রমণের সময় একটু সচেতন থাকি তাহলে দুর্ঘটনার পরিমান অনেকাংশে কমে যাবে। দূর্ঘটনার ঝুঁকি এবং যানজট এড়াতে প্রত্যেকেরই ট্রাফিক আইন মেনে চলা উচিত।
কাজের মাধ্যমে জনগণের আস্থা ও বিশ্বাস অর্জনে আমরা দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ। শরীয়তপুর জেলা পুলিশের পক্ষ থেকে আমি আপনাদের সবাইকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।

 

জনাব এস.এম. আশরাফুজ্জামান

বিপি নং-7205117564

পুলিশ সুপার,

জেলায় যোগদান- 30/12/2019

মোবাইল নং-01713373606

ফোন-61640, ফ্যাক্স-61669

ই-মেইল-spshariatpur@police.gov.bd

Mission

Bangladesh Police is committed to enforce law, maintain social order, reduce fear of crime,enhance public safety and ensure internal security with the active support of the community.

Vision

To provide quality service by competent, efficient and dedicated professionals enjoying trust and respect of citizens to make Bangladesh a better and safer place to live.

  শরীয়তপুর জেলা পুলিশের ইতিহাস  

Picture

জেলা পুলিশের ইতিহাস ৭ই মার্চ ১৯৮৩ সালে জেলা গঠনের ঘোষণা হয়। ১৯৮৪ সালের ১লা মার্চ জেলা হিসাবে প্রতিষ্ঠিত হয়। বৃটিশ বিরোধী তথা ফরায়েজী আন্দোলনের নেতা হাজী শরীয়তউল্লাহর নামানুসারে এর নাম করণ করা হয় শরীয়তপুর এবং সদর দপ্তরের জন্য পালং থানা অঞ্চলকে বেছে নেয়া হয়। পূর্বে চাঁদপুর, পশ্চিমে মাদারীপুর, উত্তর-পূর্বে মুন্সিগঞ্জ, দক্ষিণে বরিশাল দ্বারা জেলাটি বেষ্টিত। রাজধানী ঢাকা থেকে ৮১ কিঃমিঃ দক্ষিণ-পূর্বে অবস্থিত। এ জেলার আয়তন ১,১০২.৪৫ বর্গ কিঃমিঃ, ০৬টি উপজেলা (শরীয়তপুর সদর (পালং), জাজিরা, নড়িয়া, ভেদরগঞ্জ, ডামুড্যা, গোসাইরহাট)। ০৮টি থানা (পালং, জাজিরা, নড়িয়া, ভেদরগঞ্জ, সখিপুর, ডামুড্যা, গোসাইরহাট ও নবগঠিত পদ্মা সেতু (দক্ষিণ) থানা)। ০৬টি পৌরসভা (শরীয়তপুর সদর (পালং), জাজিরা, নড়িয়া, ভেদরগঞ্জ, ডামুড্যা, গোসাইরহাট)। ০২টি পুলিশ তদন্ত কেন্দ্